হোমিওপ্যাথি চিকিৎসার খরচ

Posted

বহিঃবিশ্বের রোগীদের জন্য পরামর্শ ফি / ভিজিটঃ

প্রথম মাসের পরামর্শ ফি অথবা ভিজিট $10 (ইউএস ডলার)। প্রতি ৬ মাসের একত্রিত পরামর্শ ফি $60 (ইউএস ডলার)। এছাড়া রোগী যদি ১ বৎসর একটানা চিকিৎসা চালিয়ে যেতে ইচ্ছুক হন তবে পূর্ণ ১ বৎসর পরামর্শ প্রদানের জন্য পরামর্শ ফি $120 (ইউএস ডলার) প্রদান করতে হবে।

রোগীর ঠিকানায় ঔষধ পাঠাতে হলে ঔষধের মূল্য রোগীকে আলাদাভাবে পরিশোধ করতে হবে। রোগীর ঠিকানায় ঔষধ পাঠাবার জন্য পরিবহন খরচ হিসেবে অতিরিক্ত $30 (ইউএস ডলার) প্রদান করতে হবে।

বাংলাদেশি রোগীদের জন্য পরামর্শ ফি / ভিজিটঃ

প্রথম মাসের পরামর্শ ফিঃ

৳৪০০ (চারশত) টাকা মাত্র।

দ্বীতিয় মাস থেকে চিকিৎসা সমাপ্তি পর্যন্তঃ

প্রতি মাসের পরামর্শ ফি ৳৩০০ (তিনশত) টাকা মাত্র।

বিকল্পঃ ডাকযোগে অথবা ক্যুরিয়ার সার্ভিস এর মাধ্যমে বাসায় বসে চিকিৎসা বিষয়ক পরামর্শ ও ঔষধ গ্রহণ করুন।

হোমিওপ্যাথি – সম্পূর্ণ বাংলায় ব্লগ কতৃপক্ষ আপনার জন্য মাসিক ভিত্তিতে চিকিৎসা গ্রহণ ও টাকা পরিশোধের তিনটি আকর্ষণীয় পদ্ধতি প্রদান করছে-

১। তিন মাসের চিকিৎসা (তরুন রোগের ক্ষেত্রে প্রযোজ্য) পরিকল্পনাঃ ১,৫০০ টাকা।

২। ছয় মাসের চিকিৎসা (তরুন ও অল্প জটিল রোগের ক্ষেত্রে প্রযোজ্য) পরিকল্পনাঃ ৩,০০০ টাকা।

৩। এক বৎসরের চিকিৎসা (পুরাতন ও জটিল রোগের ক্ষেত্রে প্রযোজ্য) পরিকল্পনাঃ ৬,০০০ টাকা।

দ্রষ্টব্যঃ বাংলাদেশে অবস্থানকারী রোগীদের জন্য প্রযোজ্য। উপরে বর্ণিত প্যাকেজ সমূহের মূল্যের মধ্যে ঔষধের মূল্য, হোমিওপ্যাথিক চিকিৎসকের পরামর্শ ফি বা ভিজিট ও পরিবহন খরচ তথা কুরিয়ার সার্ভিসের খরচ যুক্ত করে একত্রে নির্ধারণ করা হয়েছে। অর্থাৎ আপনি চিকিৎসার্থে যে কোন একটি প্যাকেজ নির্বাচন করলে প্যাকেজের মূল্য বহির্ভূত অতিরিক্ত একটি টাকাও পরিশোধ করতে হবে না।

অনুগ্রহ করে বিস্তারিত জানার জন্য অথবা পছন্দনীয় চিকিৎসা পদ্ধতি নিয়ে আলোচনার জন্য আমাকে মোবাইলে কল করুন অথবা ই-মেইল করে যোগাযোগ করুন।

টাকা পরিশোধের নিয়মাবলী

প্রতিটি রোগীকে ব্যবস্থাপত্র বা প্রেশক্রিপশন প্রদানের পূর্বে অবশ্যই পরামর্শ ফি এর পুরো টাকা প্রেসক্রিপশন প্রদানের পূর্বে পরিশোধ করতে হবে (বাংলাদেশের রোগীদের জন্য প্রযোজ্য)।

কোন রোগী উপরের প্যাকেজ সমূহের মধ্য থেকে একটি নির্বাচন করলে সেক্ষেত্রে প্যাকেজের মূল্য অগ্রিম পরিশোধ করার জন্য তাকে ১৫% ছাড় দেয়া হবে।

অন্যথায় ৫০% টাকা অগ্রিম পরিশোধ করলে রোগী বা তার মনোনীত ব্যাক্তির ঠিকানায় প্রেসক্রিপশন সহ ঔষধ পরিবহন কোম্পানি বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানোর ব্যবস্থা করা হবে।

ঔষধ হাতে পাবার পরবর্তী ১০ দিনের মধ্যে অবশিষ্ট ৫০% টাকা পরিশোধ করতে হবে।

বহিঃবিশ্বের রোগীদেরকে প্রতি মাসের প্রথম ১০ দিনের মধ্যে ব্যবস্থাপত্র অথবা প্রেশক্রিপশন প্রদানের পূর্বে সমস্ত টাকা অনলাইনে Western Union মানি ট্রান্সফার, Payoneer, Wise, ডেবিট/ক্রেডিট/প্রিপেইড কার্ড অথবা বিকাশ/রকেট এর মাধ্যমে পরিশোধ করতে হবে। টাকা পরিশোধের পর অবশ্যই আমাকে টাকা পরিশোধের সংবাদ ও তথ্যাদি ই-মেইলের মাধ্যমে অথবা সরাসরি ফোন করে জানাতে হবে।

বাংলাদেশ থেকে কিভাবে টাকা পরিশোধ করবেন?

টাকা পরিশোধের মাধ্যমঃ ব্যাংক ড্রাফট / ক্যাশ / বিকাশ / রকেট / নগদ মোবাইল ব্যাংকিং।

বহিঃবিশ্বের রোগীরা কিভাবে অনলাইনে টাকা পরিশোধ করবেন?

টাকা পরিশোধের মাধ্যমঃ

আপনি খুব সহজেই বিশ্ববিখ্যাত অনলাইন পেমেন্ট প্রসেসিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান Stripe.com এর সর্বাধিক সুরক্ষিত ও গ্রহণযোগ্য পেমেন্ট গেটওয়ে নেটওয়ার্ক এর সুবিধা গ্রহণ করে International Debit / Credit / Prepaid Card ব্যবহার করে পৃথিবীর যেকোন প্রান্ত থেকে টাকা পরিশোধ করতে পারবেন।

Click To Pay Now

অথবা,

নিচের QR Code টি Apple Pay, Google Pay অথবা Stripe App এর মাধ্যমে স্ক্যান করে ইন্টারন্যাশনাল / ডুয়েল কারেন্সি ভিসা / মাস্টারকার্ড অথবা আমেরিকান এক্সপ্রেস ডেবিট, ক্রেডিট অথবা প্রিপেইড কার্ড ব্যবহার করে টাকা পরিশোধ করতে পারবেন।

QR Code

অনুগ্রহ করে টাকা পরিশোধের পর ইমেইল করে আমাকে আপনার টাকা পরিশোধের বিস্তারিত বিবরণ তথা টাকা প্রদানকারীর নাম, ঠিকানা, পরিশোধকৃত টাকার পরিমান ও টাকা পরিশোধের কারণ জানাতে ভুলবেন না যেন।

এছাড়া বহিঃবিশ্ব থেকে অনলাইনে টাকা পরিশোধের জন্য ওয়েস্টার্ণ ইউনিয়ন মানি ট্রান্সফার সেবাও গ্রহণ করতে পারেন।

ধন্যবাদান্তে,
মোঃ সাজু আহমেদ
ডিএইচএমএস (বিএইচবি)
রেজিস্টার্ড হোমিওপ্যাথিক চিকিৎসক
বাংলাদেশ হোমিওপ্যাথিক বোর্ড,
ঢাকা, বাংলাদেশ।

ইমেইলঃ [email protected]

Author
Categories

Sharing is Caring